Sunday , January 24 2021

ভারতের বিরুদ্ধে যৌথ অভিযান চালাবে পাকিস্তান-চীন!

লাদাখে চীনের সঙ্গে সীমান্ত সমস্যা নিয়ে ফের অশনি সংকেত দিলেন ভারতের সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাভানে। ভারতের বিরুদ্ধে যৌথ অভিযানের প্রস্তুতি নিচ্ছে চীন এবং পাকিস্তান বলেও ইঙ্গিত দেন সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাভানে।

আজ মঙ্গলবার (১২ জানুয়ারী) আর্মি ডে উপলক্ষে ভারতীয় সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাভানে এসব কথা বলেন। ভারতীয় সেনাপ্রধান বলেন, পাকিস্তান এবং চীন দেশের জাতীয় নিরাপত্তার জন্য বড় বিপদ। আর এই দুই দেশের যোগসাজশ উপেক্ষা করার মতো নয়।

লাদাখের পরিস্থিতি নিয়ে নারাভানে বলেন, ভারত বেশ কিছু গুরুত্বপূর্ণ কৌশলগত এলাকা নিজেদের দখলে রাখতে পেরেছে। সেনারা অনেক উচ্চতর এলাকায় টহল দিচ্ছে এবং জাতীয় সুরক্ষার স্বার্থে কোনোভাবেই ওই এলাকাগুলো থেকে সরবে না ভারতীয় সেনা।

ভারতের গুরুত্বপূর্ণ কোনও এলাকা চীন দখল করে রেখেছে কিনা এমন প্রশ্নের সরাসরি উত্তর না দিলেও সেনাপ্রধান জানিয়েছেন, তার আশা আলোচনার মাধ্যমে লাদাখ সমস্যার সমাধান সম্ভব। আর সেটা না হলে সেনাবাহিনী সব ধরনের ব্যবস্থা নিতে প্রস্তুত।

ভারতীয় সেনাপ্রধান বলেন, পাকিস্তান এবং চীন যৌথভাবে ভারতের জন্য বিপজ্জনক হয়ে উঠেছে। এদের যোগসাজশ থেকে বিপদের আশঙ্কা উড়িয়ে দেয়া যায় না। সেনাপ্রধান এদিন আরও বলেন, ভারতকে দ্বিমুখী লড়াইয়ের জন্য প্রস্তুত হতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *