Sunday , January 24 2021

১০ বার বিয়ে করেও সাধ মেটেনি, ‘আদর্শ’ স্বামী খুঁজছেন এই নারী

দশবার বিয়ে করেছেন। ভে’ঙেছেনও বিয়ে৷ তবুও থামেননি এক না’রী। এখনো বিয়ে করতে রা’জি তিনিভারতীয় সংবাদ’মাধ্যম নিউজ ১৮’র এক প্র’তিবেদন থেকে জা’না গেছে,

আদর্শ স্বা’মী বা জীবনস’ঙ্গী যত’দিন পাবেন না, তত’দিন বিয়ের পিঁড়িতে বসতে রা’জি মা’র্কিন না’রী। তার নাম ক্যাসে। আসলে তিনি চান জীবনের মিস্টার পারফেক্ট।

আর তাই এভাবে একের প’র এক বিয়ে করে ভালবাসার মা’নুষ খুঁ’জে চ’লেছেন ৫৬ বছরের এই না’রী।প্রথম বিয়েটাই টিকেছিল স’ব থেকে বেশি স’ময়ের জ’ন্য। স্বা’মীর স’ঙ্গে তিনি ছিলেন ৮ বছর। দ্বি’তীয় বিয়ে টিকেছিল ৭ বছর৷ স’ব থেকে কম

স’ময় যে বিয়ের স’ম্প’র্ক টিকেছিল তা ছিল ৬ মা’স। বর্তমা’নে তিনি দশ নম্বর স্বা’মীর স’ঙ্গে রয়েছেন। তবে কিছু দিনের মধ্যেই তাদের বিচ্ছেদ হবে। স’ব কাগজ তৈরি হয়ে গিয়েছে।

কিন্তু কেন এমনভাবে বিয়ে করেন এবং বিয়ে ভাঙেন ক্যাসি। এর পিছনে তার নিজের এক যু’ক্তি রয়েছে। তিনি জীবনে আদর্শ জীবনস’ঙ্গী খুঁ’জে পেতে চান। যিনি স’র্বদা তাকে ভালবাস’বেন। বেশিরভাগ বিবা’হিত জীবনে ধীরে ধীরে ভালবাসা কমে যায়।

স্বা’মী তাকে আর আ’ই লাভ ইউ বা এধরণের ক’থা ব’লেন না। তাতে মন ভে’ঙে যায় তার।এক স’ন্তা’নের জ’ননী ক্যাসি এখনো আশাবা’দী যে একদিন তিনি পাবেন তার মনের মা’নুষ। যার জ’ন্য এখনো বিয়ের জ’ন্য ভীষণভাবে রা’জি তিনি।

নামাজ হল ইসলাম ধ’র্মের প্রধান উপাস’নাকর্ম। প্র’তিদিন ৫ ওয়াক্ত নামাজ আ’দায় করা প্রত্যেক মুসলমা’নের জ’ন্য আবশ্যক। কিন্তু অনেকেই জানেন না নামাজ সাস্থের জ’ন্য অনেক উপকারী।

নামাজ পড়ার মাধ্যমে আমাদের শ’রীরের বেশকিছু অ’ঙ্গপ্রত্যঙ্গের নাড়াচাড়া হয় যা এক প্রকার ব্যায়াম। এই ব্যায়াম স্বা’স্থ্য ের জ’ন্য অনেক উপকারি। চলুন জেনে নেই নামাজ পড়ার ১১টি স্বা’স্থ্য গত উপকারিতা
স’ম্প’র্কে:

১। নামাজে যখন সিজদা করা হয় তখন আমাদের মস্তিস্কে র’ক্ত দ্রু’ত প্র’বা’হিত হয়। ফলে আমাদের স্মৃ’তি শ’ক্তি অনেকবৃ’দ্ধি পায়। ২। নামাজের যখন আম’রা দাড়াই তখন আমাদের চোখ জায়নামাজের সামনের
ঠিক একটি কেন্দ্রে স্থির অবস্থানে থাকে ফলে মনোযোগ বৃ’দ্ধি পায়।

৩। নামাজের মাধ্যমের আমাদের শ’রীরের একটি ব্যায়াম সাধিত হয়। এটি এমন একটি ব্যায়াম যা ছোট বড় স’বাই করতে পারে। ৪। নামাজের মাধ্যমে আমাদের মনের অসা’ধা’রন প’রিবর্তন আসে।

৫। নামাজ সক’ল মা’নুষের দে’হের কা’ঠামো বজায় রাখে। ফলে শারী’রিক বিক’লঙ্গতা লোপ পায়।

৬। নামাজ মা’নুষের ত্বক প’রিষ্কা’র রাখে যেমন ওজুর স’ময় আমাদের দে’হের মূল্যবান অংশগুলো প’রিষ্কা’র করা হয় এর ফলে বিভিন্ন প্রকার জীবানু হতে আম’রা সুরক্ষিত থাকি।

৭। নামাজে ওজুর স’ময় মুখমন্ড’ল ৩ বার ধৌত করার ফল আমাদের মুখের ত্বক উজ্জল হয় এবং মুখের দাগ কম দেখা যায়।

৮। ওজুর স’ময় মুখমন্ড’ল যেভাবে প’রিস্কার করা হয় তাতে আমাদের মুখে একপ্রকার মেসেস তৈরি হয় ফলে আমাদের মুখের র’ক্ত প্র’বাহ বৃ’দ্ধি পায় এবং বলিরেখা কমে যায়।

৯। কিশোর বয়সে নামাজ আ’দায় করলে মন পবি’ত্র থাকে এর ফলে নানা প্রকার অসা’মাজিক কাজ সে বি’রত থাকে।

১০। নামাজ আ’দায় করলে মা’নুষের জীবনি শ’ক্তি বৃ’দ্ধি পায়।

১১। কেবল মাত্র নামাজের মাধ্যমেই চোখের নিয়ম মত যত্ন নেওয়া হয়। ফলে অধিকাংশ নামাজ আ’দায় কারী মা’নুষের দৃষ্টি শ’ক্তি বজায় থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *